তত্ত্বাবধায়ক ইস্যু মৃত: দীপু মনি

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০২:৫১ পিএম

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার ইস্যু সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ইস্যুটা এখন পুরোপুরিই মৃত এবং বহুদিন থেকেই মৃত। তাই এই ইস্যু নিয়ে বিএনপির মাঠে নামা একেবারেই অযৌক্তিক। শনিবার (২৮ জানুয়ারী) দুপুরে চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কম্বল বিতরণ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারটাকে বিতর্কিত করে, নষ্ট করে ফেলেছে বিএনপি। যখন তারা তাদের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক সরকার তৈরি করতে গেছে বিচারপতিদের বয়সসীমা বাড়িয়ে পুরো ব্যবস্থাকেই ধ্বংস করেছে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার সর্বোচ্চ আদালত এবং জনগণ থেকেই প্রত্যাখান হয়েছে। তাই সেই তত্ত্বাবধায়ক সরকারের দাবী তোলা একেবারেই অযৌক্তিক।

তিনি বলেন, যখন বাংলাদেশ মানমর্যাদায় উন্নত হয়েছে, সে সময়ে তারা (বিএনপি) দীর্ঘদিন ক্ষমতার বাহিরে আছে। তারা যখন ক্ষমতায় ছিল, তখন তাদের যে দুঃশাসন ছিল, তাদের যে ব্যাপক দুর্নীতি ছিল, সেগুলোর কারণে জনগণ তাদেরকে পুরোপুরি প্রত্যাখান করেছিল। ২০০৮ সালের জাতীয় নির্বাচন, যেটিকে দেশে-বিদেশে সর্বত্র সবাই একবাক্যে গ্রহণ করেছিল, সেখানে তারা মাত্র ২৯টি আসন পেয়েছিল। পরে আরেকটি আসন পায়। সবচাইতে গ্রহণযোগ্য নির্বাচনে যারা জনগণ কর্তৃক প্রত্যাখাত হয়েছিল।

এ সময় চাঁদপুর জেলা জজকোর্টের পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: