লিটন-রিজওয়ানের ব্যাটে কুমিল্লার সংগ্রহ ১৬৫

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৩:৩৫ পিএম

লিটন দাস-মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে নির্ধারিত ২০ ওভার শেষে কুমিল্লা সংগ্রহ করেছে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান। এরমধ্যে রিজওয়ান তো ইনিংসের প্রথম বলে নেমে পুরো ২০ ওভারই মাঠে কাটিয়ে দিয়েছেন। কুমিল্লাও নিজেদের ইনিংসে মোটে ২ উইকেট হারিয়েছে। তবুও খুলনা টাইগার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে কুমিল্লা তুলতে পেরেছে ১৬৫ রান। হারের বৃত্ত থেকে বেরোতে খুলনাকে করতে হবে ১৬৬ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নামে কুমিল্লা। এই ম্যাচে দুই দলই একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নামে। কুমিল্লার পক্ষে একাদশে ফেরেন মুস্তাফিজুর রহমান। অন্যদিকে খুলনার পক্ষে প্রথমবারের মতো সুযোগ পান অ্যান্ডি বালবির্নি। প্রথমে ব্যাটিং করতে নেমে কুমিল্লার দুই ওপেনার লিটন এবং রিজওয়ান খুব ধীরে শুরু করেন। এরমধ্যে লিটন বাউন্ডারিতে রানের চাকা ঠিক রাখলেও রিজওয়ান একটু বেশিই ধীরে খেলতে থাকেন।

দুই ওপেনার ওপেনিং জুটিতে তোলেন ৬৫ রান। এরমধ্যে রিজওয়ানের ব্যাট থেকে এসেছিল মাত্র ১৫ রান। তাও ১৭ বল খেলে। অন্যপ্রান্তে ৪১ বলে ৯টি চারে ফিফটি পূর্ণ করে ফেলেন লিটন। তবে চার হাঁকিয়ে ফিফটি ছুঁয়েই পরের বলে ক্যাচ তুলে দেন এই ব্যাটসম্যান। তিনে নেমে এদিন অবশ্য জনসন চার্লস আগ্রাসী মুডে ছিলেন। এই ব্যাটসম্যানই কেবল দেড়শর অধিক স্ট্রাইক রেটে রান তুলে গেছেন। এই সময়ে কুমিল্লাও মিডল ওভারগুলোতে ওভারপ্রতি দশের বেশি করে রান তুলে নেয়।

২২ বলে ৫ ছয়ে চার্লস ৩৯ রান করে ফিরলে আবারও কুমিল্লার রান তোলার গতি কমে যায়। চারে নেমে খুশদিল শাহও এদিন ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি। ১১ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্যপ্রান্তে রিজওয়ান করেন ৪৭ বলে ৪টি চার ও ১টি ছয়ে ৫৪ রান। খুলনার পক্ষে নাহিদুল এবং ওয়াহাব রিয়াজ ১টি করে উইকেট শিকার করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: