মানহানির প্রতিকার চাইলেন ওয়াসার এমডি

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১১:২৯ পিএম

‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন উল্লেখ করে মানহানির অভিযোগ করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। আজ সোমবার (৩০ জানুয়ারী) বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বরাবর লিখিত আবেদনে এই অভিযোগ করেন তিনি।

লিখিত অভিযোগে বলা হয়, দৈনিক সমকাল পত্রিকায় গত ৯ জানুয়ারী ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয় তা অসত্য। কাল্পনিক-বানোয়াট তথ্য দেয়া হয়েছে। এই আপত্তিজনক সংবাদ ছাপানোর বিরুদ্ধে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক এবং প্রকাশক বরাবর প্রতিবাদ পাঠালেও তা ছাপানো হয়নি। এতেই প্রমাণিত হয়, উদ্দেশ্যমূলকভাবে এই ধরনের সংবাদ প্রকাশ করা হয়। যা প্রেস কাউন্সিল আইন-১৯৭৪ এর ১২ ধারার আলোকে প্রতিকার চান তিনি।

অভিযোগের বিষয়ে তাকসিমের আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন বলেন, ‘আমরা অন্য কোথাও প্রতিকার চাওয়ার আগে প্রেস কাউন্সিলে জানালাম। এখানে আমরা আশা করি প্রতিকার পাব। আমাদের প্রতিবাদ ছাপায়নি দৈনিক সমকাল। তাদের উচিত ছিল আমাদের প্রতিবাদপত্রটি ছাপানো। তাই এখানে অভিযোগের মাধ্যমে আমরা আমাদের ন্যায্য বিচারটুকু পাব। পত্রিকাটি একটি ভুল নিউজ ছাপিয়েছে বলে আমরা মনে করি।’

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা একটি সংবাদ। আমি নিজে সঠিক আছি। আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য এই সংবাদ করা হয়েছে। তাই আমি প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে অভিযোগ দিয়েছি।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: