বাগেরহাটে সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধে দিনব্যাপী সেমিনার

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০২:৫৪ পিএম

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট নতুন পুলিশ লাইন্স কার্যালয়ে দিনব্যাপী এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট পুলিশ সুপার কে. এম. আরিফুল হক পিপিএম।

বাগেরহাট অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে দিনব্যাপী এ সেমিনারে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, (সদর সার্কেল) মাহামুদ হাসান, খানজাহান আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ খোন্দকার আছিফ উদ্দিন রাখি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক আলহাজ্ব তালুকদার আব্দুল বাকি প্রমুখ। এ সময় উগ্রবাদ প্রতিরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধে উগ্রবাদী গোষ্ঠী কর্তৃক প্রচারিত ধর্মের অপব্যাখ্যা রোধ করতে হবে পাশাপাশি সকল ধর্মে বর্নিত মানবিক মূল্যবোধ সমূহ প্রচার করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ সকল জায়গায় সন্ত্রাসী ও উগ্রবাদী কর্মকাণ্ড প্রতিরোধ সম্পর্কে সচেতন হবার আহবান জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: