নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন: পিবিআই প্রধান

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৮:৫৮ পিএম

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার বলেছেন, পিবিআই গঠনের মুল উদ্দেশ্য মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করা। গঠনের উদ্দেশ্যে সফলভাবে বাস্তবায়নের জন্যই পিবিআই সারাদেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে যাচ্ছে। আর একারণেই সকল স্তরের মানুষের কাছে পিবিআই অন্যতম আস্থার জায়গায় পরিণত হয়েছে।

তিনি পিবিআইকে এই আস্থা ধরে রাখার আহবান জানিয়ে বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন এবং ন্যায় বিচার হতে কেউ বঞ্চিতও না হন সে বিষয়ে সবসময় সকলকে সতর্ক থাকতে হবে। মঙ্গলবার সিরাজগঞ্জ পিবিআই কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় তিনি পিবিআই অফিসে আগত দর্শনার্থী, নারী ও শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হওয়ার নির্দেশনা প্রদান করেন। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত- রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্ব আরোপ করেন এবং তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্র দান করেন। মতবিনিময় সভা শেষে তিনি পিবিআই সিরাজগঞ্জ জেলা অফিস ভবন, ব্যারাক ভবন এবং হাজতখানা পরিদর্শন করেন।

মতবিনিময় সভায় পিবিআই রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি মোঃ সুজায়েত ইসলাম ও সিরাজগঞ্জ পুলিশ সুপার রেজাউল করিমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: