কেরানীগঞ্জে এপিএ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:২১ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার কেরানীগঞ্জে বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরের এপিএ বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে উপজেলায় হাইড্রোজিওলিক্যাল অনুসন্ধানের মাধ্যমে পানির আধারের অবস্থান, গুণগতমান ও পরিবেশ মূল্যায়ণকরণ এবং ভূ-রাসায়নিক মানচিত্র প্রস্তুতকরণ শীর্ষক বহিরঙ্গন কর্মসূচি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকালে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের উপ মহাপরিচালক বাকি খান মজলিস।

সভায় বক্তাদের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম জানান, প্রথমত ভূগর্ভস্থ পানি খাবারের কাজে ব্যবহৃত হতো। আর দৈনন্দিন কাজে ব্যবহার করা হতো ভু-উপরস্থ পানি। কিন্তু বর্তমানে সকল কাজে ভূগর্ভস্থ পানির ব্যবহার করায় পানির আধার (লেয়ার) ক্রমে নিচের দিকে চলে যাচ্ছে। এছাড়া কেরানীগঞ্জে জনসংখ্যার দিক দিয়ে অধিক ঘনবসতি তাই কেরানীগঞ্জের বিভিন্ন জায়গা থেকে পানির হাইড্রোজিওলিক্যাল অনুসন্ধানের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়েছে।

এছাড়া মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে কেরানীগঞ্জ কৃষি কর্মকর্তা শহিদুল আমিন, বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল হক, শাহতাজ করিম, শাহিদা আক্তার, সহকারি পরিচালক রিয়াদুল ইসলাম রাশেদুল হাসান উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: