অপসারণ করা হচ্ছে পায়রা বন্দরের হেলে পড়া গাইড ওয়াল

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪৬ পিএম

গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর অপসারন করা হচ্ছে পায়রা বন্দরের হেলে পড়া সেই সীমানা সুরক্ষা প্রাচীর। গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারী) বিকেলে ঠিকাদারী প্রতিষ্ঠানকে হেলে পড়া ও ক্ষতিগ্রস্থ ২০০ ফুট সীমানা প্রাচীর অপসারণের নির্দেশ দেয় বন্দর কর্তৃপক্ষ। ইতিমধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান অপসারনের কাজ শুরু করেছে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় পায়রা বন্দরের কোয়ার্টার সংলগ্ন উত্তর পাশের ওই সীমানা সুরক্ষা প্রাচীরটি হঠাৎ করে প্রবাহমান খালের দিকে হেলে পড়ে। বলু সরে গিয়ে ঝুঁকিতে পরে পুরো ৩ হাজার ফুটের সীমানা সুরক্ষা প্রাচীর।

১১ কোটি টাকা চুক্তি মূল্যে গত বছর এবিএম ওয়াটার কোম্পানী নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই সীমানা সুরক্ষা প্রাচীর নির্মান ও এলাকা উন্নয়ন কাজ শুরু করে। দুই তৃতীয়াংশ কাজ শেষ হওয়ার পর গত সোমরার (৩০ জানুয়ারী) ওই গাইড ওয়ালটি উত্তর দিকে হেলে পড়ে।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া উইং আজিজুর রহমান জানান, ক্ষতিগ্রস্থ সীমানা সুরক্ষা প্রাচীর অপসারন করে নতুন ভাবে করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে এবং তারা কাজ শরু করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: