জাতীয় বডি বিল্ডিংয়ে মিষ্টার বাংলাদেশ, কে এই রংপুরের আহসানুল হক

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৫ এএম

যিনি কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে জাতীয় বডি বিল্ডিং মিষ্টার বাংলাদেশ ও মিষ্টার ঢাকা চ্যাম্পিয়নশীপে রানার আপ। যিনি ২০১৯ সালে জাতীয় বডি বিল্ডিংয়ে প্রথম অংশ গ্রহণেই হয়েছেন দেশসেরা দশ। ২০২০ সালে মিষ্টার বাংলাদেশ মাস্টার ক্যাটাগরিতে রানার আপ, ২০২১ সালে মিষ্টার বাংলাদেশ ও মিষ্টার ঢাকা মাস্টার ক্যাটাগরিতে পুণরায় রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন। সেই সাথে সদ্য অনুষ্ঠিত ২০২২ সালে জাতীয় বডি বিল্ডিংয়ে অংশ নিয়ে এবারও সুখ্যাতি বয়ে এনেছেন তিনি।

যিনি মিষ্টার বাংলাদেশ হওয়ার গৌরবের সাথে সাথে রংপুরকেও তুলে ধরেছেন দেশের রাজধানী ঢাকাসহ সারাদেশে। শুধু শারিরিক গঠনের মধ্যেই সীমাবদ্ধ নন তিনি। একজন সুদক্ষ শরীর গঠন প্রশিক্ষক হিসেবেও সুখ্যাতি রয়েছে দেশজুড়ে। সেই সাথে যারা টার্গেটিভ ওয়েটলস এবং টার্গেটিভ ওয়েট গেইন এবং ফিজিক্যাল ফিটনেস মিশনে অংশ গ্রহণ করেছেন তাদের ক্ষেত্রেও বিস্ময়কর সফলতা দেখিয়েছেন আহসানুল হক।

আহসানুল হক সুস্থ্য স্বাস্থ্যের সুফলতা ও যুব সমাজকে মাদক থেকে দূরে রাখাসহ শরীর চর্চার একটি আদর্শ প্লাটফর্মের তাড়না থেকে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে নারী পুরুষ উভয়ের জন্য গড়ে তুলেছেন দিলরাজ জীম এন্ড ফিটনেস সেন্টার। যা সারাদেশে স্বাস্থ্য ঝুঁকিতে থাকা মানুষের শারীরিক ও মানুষিক সুস্থতায় কাজ করে যাচ্ছেন নিরবিচ্ছিন্ন ভাবে। দিলরাজ জীম এন্ড ফিটনেস সেন্টার এখন আন্তর্জাতিক মানের ইকুইপমেন্ট ও দক্ষ প্রশিক্ষক দ্বারা পরিচালিত একটি জীম।

একজন স্বপ্নবাজ পরিপাটি আহসানুল হক আট দশজন সাধারণ মানুষের মতোই শারিরিক গঠনের ছিলেন। দৃঢ় মানসিকতা ও শৃঙ্খল জীবনই দ্রুত পরিবর্তনের মধ্যদিয়ে তিনি আজকে জাতীয় পর্যায়ে বডি বিল্ডার।

আহসানুল হক যিনি রংপুরে মিস্টার বাংলাদেশ নামেই পরিচিত। তিনি রংপুরের শ্যাম্পুরের বসন্তপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা প্রয়াত আব্দুল মালেক মা আসমা বেগম। বর্তমানে রংপুর নগরীর গনেশপুরের স্থায়ী বাসিন্দা।

আহসানুল হক পেশায় একজন উন্নয়ন সংগঠক। আত্মপ্রত্যয়ী ও প্রখর ইচ্ছে শক্তির। ছোটবেলা থেকেই স্বাস্থ্যসচেতন ছিলেন। বাড়িতে নিয়মিত করতেন শরীর চর্চা। সেই স্বাস্থ্য সচেতনতার সুত্র ধরেই ২০১৮ সালে জিমে ভর্তি হয়ে শুরু করেন বডি বিল্ডিং। তাতেই বাজিমাত করে ফেলেন তিনি। খুব অল্প সময়ের ব্যবধানে দৃঢ় মানসিকতা ও শৃঙ্খল জীবনই দ্রুত পরিবর্তন আনে শরীরে।

হয়ে উঠেন আদর্শিক জাতীয় বডি বিল্ডার। ক্রীড়া জগতের সাফল্যময় জীবনের গল্প নয় যেন হাজার হাজার বডি বিল্ডারের আদর্শ মডেল আহসানুল হক। স্বাস্থ্য সুরক্ষায় জিমের সকল সদস্যদের মাঝে বিনামূল্যে জাতীয় পর্যায়ে ডায়েট চার্ট দিয়ে থাকেন তিনি। আহসানুল হক বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে তুলে ধরতে ২০২৩ সালেই আন্তর্জাতিক পর্যায়ের বডি বিল্ডিংয়ে অংশগ্রহনের লক্ষে প্রস্তুতি নিচ্ছেন জোরালোভাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: