গভীর রাতে গোয়ালের গরু জবাই করে কেটেকুটে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা!

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫৮ পিএম

বাগেরহাটের মোংলায় গভীর রাতে গোয়ালঘর থেকে গরু নিয়ে খাল পাড়ে জবাই করে কেটেকুটে নিয়ে গেল দুর্বৃত্তরা! বুধবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাতে পৌর শহরের কেওড়াতলা এলাকায় এ ঘটনা ঘটে। জানুয়ারিতেও একই কায়দায় কাইনমারী এলাকা থেকে তিনটি গরু জবাই করে কেটেকুটে নিয়ে যায় দুর্বৃত্তরা।

জবাই করে মাংস নিয়ে যাওয়া গরুর মালিক হলেন পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কেওড়াতলার বাসিন্দা মো. মানিক। তিনি স্থানীয় মসজিদের মুয়াজ্জিন। মানিক জানান, অন্যদিনের মতো বুধবার সন্ধ্যায় তার ছোট-বড় ছয়টি গরু গোয়ালঘরে বেঁধে রাখেন। রাতে একবার গোয়ালঘরে গিয়ে দেখেন গরু ঠিকঠাকই আছে। কিন্তু বৃহস্পতিবার ভোরে ঘুম থেকে উঠে দেখেন গোয়ালঘরের দরজা খোলা। তখন তিনি সেখানে গিয়ে দেখেন ছয়টির মধ্যে একটি গরু নেই।

অনেক খোঁজাখুঁজির পর পার্শ্ববর্তী খালপাড়ে দেখেন গরুর রক্তসহ বর্জ্য পড়ে আছে। এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বুধবার দিনগত মুয়াজ্জিন মানিকের গরু জবাই করে কেটেকুটে কে বা কারা নিয়ে গেছে। এর আগে পাশের কাইনমারী গ্রামের ভুপত, সুনীল ও আমির আলীর তিনটি গরু গোয়াল থেকে একইভাবে জবাই করে মাংস নিয়ে যায় দুর্বৃত্তরা। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। আমরা চাই প্রশাসন এ চক্রকে খুঁজে বের করে কঠিন শাস্তির ব্যবস্থা করুক। যাতে এমন ঘটনা আর না ঘটে।

এ বিষয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এমন কোনো খবর আমাদের কেউ এখনো জানায়নি। এরপরও ভুক্তভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ওসি আরও বলেন, আগের এমন একটি ঘটনা নিয়ে আমরা কাজ করছি। চেষ্টা করছি দ্রুত এ চক্রকে শনাক্ত করে আইনের আওতায় আনবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: