বাবা-ছেলে খুনের ঘটনার ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার ৪

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৭ পিএম

ময়মনসিংহে জমি সংক্রান্ত বিরোধে বাবা-ছেলে হত্যার ঘটনার ২৪ ঘন্টার মধ্যে মূলহোতা সহ চার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন র‍্যাব-১৪। গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার চুরখাই গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে কামাল হোসেন (৫২), তার স্ত্রী মোসাঃ জাহানারা (৪০), ছেলে রিয়াদ হোসেন (১৫) ও কামাল হোসেনের শ্যালক মো. নাঈম (১৯)।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে র‍্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১৪ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলাম খান।

তিনি বলেন, বুধবার বেলা ৩ টার দিকে সদরের ভাবখালী ইউনিয়নের চুরখাই এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে খুন হন আবুল খায়ের (৬০) ও তার ছেলে ফরহাদ হোসেন (২০)। নিজেদের কিছু জমি বিক্রি করায় তা মেপে বুঝিয়ে দিচ্ছিলেন আবুল খায়ের। কিন্তু সেখানে গিয়ে তার চাচাতো ভাই ট্রাক ড্রাইভার কামাল হোসেন, তার স্ত্রী, ছেলে শ্যালক নাইমকে বাধা দেয়। এতে কথা কাটাকাটির একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে খায়ের ও তার ছেলের অন্যান্য ওপর হামলা করে।

এতে আবুল খায়ের (৬০), তার ছেলে ফরহাদ হোসেন (২০), রিফাত হোসেন (২৪), আবুল কাশেমের ছেলে আবু সাঈদ (২২), আবদুল খালেকের ছেলে আবুল হাসেম (৪৭) আহত হন। পরে তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক আবুল খায়ের ও তার ছেলে ফরহাদ হোসেনকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) নিহত খায়েরের ছেলে রিফাত মিয়া বাদী হয়ে ৭ জনের নামে ও অজ্ঞাতনামা আরও কয়েক জনকে আসামী করে মামলা দায়ের করেন। ওই মামলায় র‍্যাব গতকাল বৃহস্পতিবার অভিযান চালিয়ে সাভারের বাইপাইল থেকে অভিযুক্ত কামাল হোসেন (৫২),তার স্ত্রী মোসা. জাহানারা (৪০), গাজীপুরের জয়দেবপুর থেকে তাদের ১৫ বছর বয়সী ছেলে ও কামালের শ্যালক মোঃ নাঈমকে (১৯) গ্রেফতার করা হয়।

মহিবুল ইসলাম খান বলেন, জমি নিয়ে বিরোধের কারণে হত্যাকাণ্ডটি ঘটে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যাকাণ্ডে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে। এ ঘটনায় অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যহত আছে। তিনি আরও বলেন, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল জোরদার করা হয়েছে। আসামিদের আদালতে সোপর্দ করতে থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: