টি-টোয়েন্টিতে ডট বলে সেরা সাকিব

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৩৮ পিএম

বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান মানেই যেন রেকর্ড। অনেক রেকর্ডে তিনি একমাত্র কিংবা প্রথম ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন। সেরকমই এক রেকর্ড শুক্রবার (৩ ফেব্রুয়ারি) নিজের নামে করে নিয়েছেন তিনি। অন্যসব রেকর্ডের মতেই এখানেও সাকিবই বিশ্বের প্রথম এবং একমাত্র।

বিপিএলের ছোট ইতিহাস। সেই ক্ষুদ্র পরিসরে বিশাল এক অর্জন সাকিবের। স্বীকৃত টি-টোয়েন্টিতে এক হাজার ডট বলের রেকর্ড স্পর্শ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিশ্বের প্রথম ও একমাত্র বোলার হিসেবে এই মাইলফলক পেরিয়েছেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের স্বীকৃত ৩৯৩ ম্যাচ খেলেছেন বাংলাদেশে টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। ৩৮৬ ইনিংসের বল করেছেন ৮ হাজার ৩১০টি। মোট বলের ৪৮.৮ শতাংশ বলে একটি রানও দেননি তিনি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) খুলনা বনাম ফরচুন বরিশালের ম্যাচে বিপিএলের ঢাকার তৃতীয় পর্বের প্রথম ম্যাচে। সাকিব আল হাসান ৪ ওভার বল ঘুরিয়ে ২৪ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। দিয়েছেন ১২টি ডট বল। আর তাতেই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: