ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘরবাড়ি ভস্মীভূত

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৮ পিএম

নওগাঁর সাপাহার উপজেলার সীমান্তবর্তি রসুল পুর গ্রামে পল্লী বিদ্যুতের সর্ট সার্কিট থেকে সংঘটিত অগ্নিকাণ্ডে একটি বাড়ি ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওই বাড়ির মালিক শাহিন আলম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৪ টার দিকে ওই গ্রামের মসজিদের ইমাম সাহেব ফজরের আযান দেয়ার জন্য ওই বাড়ির পাশ দিয়ে মসজিদে যাওয়ার পথে বাড়ির টিনের চালে আগুন দেখতে পান। এসময় তার ডাক চিৎকারে আশেপাশের লোকজন জানতে পারেন।

তাৎক্ষণিক মসজিদের মাইক থেকে অগ্নিকাণ্ডের খবর দেওয়া হলে এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে এসে ওই বাড়ির লোকজন কে অক্ষত অবস্থায় উদ্ধার করেন ও পুকুরে পানি সেচের পাম্প সেট করে প্রায় পৌনে এক ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন।

এদিকে পত্নীতলা ফায়ার সার্ভিসে সংবাদ দেয়া হলে তারা ঘটনাস্থলে পৌছানোর আগেই জনতা আগুন নিয়ন্ত্রন করেন। এ ঘটনায় কোন মানুষ হতাহত হয়নি।

স্থানীয় লোকজন জানান, দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রনের সংবাদ পেয়ে রাস্তা থেকে ফিরে গেছে। ভয়াবহ অগ্নিকাণ্ডে ওই দোতলা মাটির বাড়ির উপর তলার চারটি কক্ষ সম্পুর্ণ ভস্মীভূত হয়। ঘরে থাকা বিপুল পরিমানের কাঠের আসবাবপত্র, টাকা পয়সা, কাপড়চোপড় জমিজমার দলিল পত্র ও বেশ কয়েকটি আম বাগান লীজের চুক্তিপত্র স্ট্যাম্প পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে ঘরে রাখা পবিত্র কোরআন মাজিদ অক্ষত অবস্থায় পাওয়া যায়। ক্ষতিগ্রস্ত ওই পরিবারের দাবী অগ্নিকাণ্ডে তাদের প্রায় ১০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: