স্ত্রীকে কু-প্রস্তাব, প্রতিশোধ নিতে বন্ধুর কাণ্ড

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৫ পিএম

বরিশালে স্ত্রীকে কুপ্রস্তাব দেওয়ায় এক ব্যবসায়ীকে নিজ দোকান থেকে ডেকে নিয়ে হত্যা করেছে স্বামী মো. ইউসুফ মোল্লা (২০) ও তার দুই বন্ধু মো. নাজমুল ইসলাম অমি (১৯) ও হামিম শিকদার (১৯)। নিহত ব্যাবসায়ীর নাম মো. শাহীন মোল্লা(৩৮) । এ ঘটনার এক সপ্তাহের মধ্যে ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার ও আসামি ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নগরীর রুপাতলী র‌্যাব-৮ এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি জানান র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহমুদুল হাসান (পিবিজিএম, পিএসসি)।

র‍্যাব কর্মকর্তা জানান, বরিশাল নগরীর ২৫ নম্বর ওয়ার্ড রুপাতলী এলাকার মো. এমদাদুল হক মোল্লার ছেলে ব্যবসায়ী মো. শাহীন মোল্লার (৩৮) সঙ্গে একই এলাকায় বসবাসের সুবাদে বরগুনা জেলার আমতলী উপজেলার ৬ নম্বর ওয়ার্ড কালীপোড়া গ্ৰামের রুহুল আমিন মোল্লার ছেলে প্রধান আসামি মো. ইউসুফ মোল্লার (২০) সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। এর একপর্যায়ে আসামি ইউসুফ মোল্লার সদ্য বিবাহিতা স্ত্রী স্বর্ণা বিশ্বাসকে (১৮) কুপ্রস্তাব দেয় ব্যবসায়ী মো. শাহীন মোল্লা। এতে ইউসুফ ক্ষিপ্ত হয়ে শাহীন মোল্লাকে হত্যা করার পরিকল্পনা করে।

তিনি আরো জানান, পরিকল্পনা মোতাবেক ইউসুফ মোল্লা তার বন্ধু মো. নাজমুল ইসলাম অমি এবং হামিম শিকদারকে সঙ্গে নিয়ে গত ২৭ জানুয়ারি আনুমানিক রাত ৯টা ১০ মিনিটের সময় শাহীন মোল্লাকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ডেকে নিয়ে রুপাতলী কাঠালতলা তালুকদার হাউজিং প্রথম গলির, নাহার ভিলার ৪র্থ তলার ভাড়া বাসায় নিয়ে যায়। সেখানে শাহীন মোল্লার গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ বস্তাবন্দি অবস্থায় বাথরুমের ফলস্ ছাদের ওপরে গুম করে ফলস্ ছাদের দরজা আঠা দিয়ে বন্ধ করে দেয়।

পরবর্তীতে নিহত মো. শাহীন মোল্লা আত্মীয় মো. আ. খালেক হাওলাদার গত ৩০ জানুয়ারি বরিশাল কোতয়ালি মডেল থানায় নিখোঁজের একটি সাধারণ ডায়রি করে। যার নাম্বার ১৭১৫। পাশাপাশি গত ৩১ জানুয়ারি ভুক্তভোগী বোন মোছা. শিরিন আক্তার মুন্নি বরিশাল র্যাব ৮ বরাবর তার ভাইয়ের নিখোঁজের বিষয়ে একটি অভিযোগ করেন।

এই র‍্যাব কর্মকর্তা আরো জানান, আসামিরা পরবর্তীতে গত ২ ফেব্রুয়ারি শাহীনের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যামে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরই ধারাবাহিকতায় র্যাব-৮, সিপিএসসি, বরিশালের সদস্যরা তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ওই মোবাইল নম্বরের সূত্র ধরে ৪ ফেব্রুয়ারি দিনগত রাত পৌনে ২টায় বরিশাল নগরীর এয়ারপোর্ট থানা এলাকার কাশিপুরে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে। পাশাপাশি তাদের দেওয়া তথ্যমতে বাসার বাথরুমের ফলস্ ছাদের ওপরে গুম করে রাখা বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। এছাড়া নিহতের লাশ ময়নাতদন্তের জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: