নতুন কর্মসূচির ঘোষণা করলো বিএনপি

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১২ পিএম

১০ দফা দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।দলটি আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে।

নতুন কর্মসূচি ঘোষণার সময় মির্জা ফখরুল জানান, আমরা এবার কর্মসূচি শুরু করব ইউনিয়ন পর্যায় থেকে। এরপর উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে কর্মসূচি পালিত হবে। এরপর আমরা সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে জনগণের সরকার গঠন করব।তিনি বলেন, ঢাকায় যে কয়টি পদযাত্রার কর্মসূচি পালন করা হয়েছে তাতে ব্যাপক সাড়া পড়েছে। এ জন্য আমরা কর্মসূচি তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছি।

সরকারের লোকজন টাকা পাচারের মাধ্যমে বিদেশে সেকেন্ড হোম করছে বলেও অভিযোগ তোলেন  বিএনপি মহাসচিব। ফখরুল বলেন, সরকার পাতাল রেলের প্রজেক্টে ৫২ হাজার কোটি টাকা খরচ করবে। এদিকে তারা গরিব মানুষের ভাতার টাকা লুট করছে। হামলা মামলা করে সরকার আমাদের আন্দোলন দমাতে পারেনি, আর পারবেও না। বিএনপি মহাসচিব গত বুধবার অনুষ্ঠিত ছয়টি আসনে উপনির্বাচন প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগ এখন হিরো আলমের কাছেও অসহায়। সেজন্য উপনির্বাচনেও রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: