৯৯৯ এ ফোন পেয়ে ১৭৫ জন পর্যটককে উদ্ধার করলো পুলিশ

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৭ এএম

কাপ্তাই হ্রদে আটকে পড়া ১৭৫ জন পর্যটককে উদ্ধার করলো রাঙ্গামাটি জেলা পুলিশ। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ৯৯৯ এ ফোন পেয়ে সদর উপজেলার বালুখালী ইউনিয়নের কেল্লামুড়ার ডুবোচর থেকে তাদের উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড ডিএসবি) শাহনেওয়াজ রাজু।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে ভ্রমণের উদ্দেশ্যে বাস যোগে চট্টগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক- শিক্ষার্থী সহ ১৭৫ জনের একটি পর্যটক দল রাঙ্গামাটিতে আসেন। দুপুরে রাঙ্গামাটি শহরস্থ উন্নয়ন বোর্ড ঘাট থেকে আজমীর নামক একটি লঞ্চ ভাড়া করে শুভলং ভ্রমণে যান। শুভলং ও আশপাশে অন্যান্য এলাকা ঘুরে ফেরার পথে বিকালে বালুখালী ইউনিয়নের কেল্লামুড়া পেদা টিং টিং নামক রেস্টুরেন্টের সামনে একটি ডুবোচরে লঞ্চ আটকে যায়। লঞ্চ চালক বিভিন্নভাবে চেষ্টা করে লঞ্চটি ডুবোচর থেকে উদ্ধার করার চেষ্টা করেন। কিন্তু দীর্ঘ সময় অতিক্রম হলেও লঞ্চটি উদ্ধার না হওয়ায় লঞ্চে থাকা শিক্ষক-শিক্ষার্থী তথা পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সন্ধ্যা নেমে এলে তাদের মধ্য থেকে জনৈক ছাত্র পুলিশী সহায়তার জন্য ৯৯৯ এ ফোন করেন। ৯৯৯ থেকে বিষয়টি রাঙ্গামাটি পুলিশ কন্ট্রোল রুমকে জানানো হয়।

পরে তথ্য প্রযুক্তি মাধ্যমে কাপ্তাই লেকে আটকেপড়া পর্যটকদের লোকেশন নির্ণয় করেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড ডিএসবি) শাহনেওয়াজ রাজু। এরপর অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জাহেদুল ইসলাম ওসি কোতয়ালী ও জেলা পুলিশের সদস্যদের উদ্ধারকারী একটি দল স্পিড বোট যোগে ঘটনাস্থলে পৌছে। সেখানে পৌঁছে বিকল্প একটি লঞ্চের মাধ্যমে আটকে পড়া আজমীর নামক লঞ্চটি উদ্ধার করে ১৭৫ জন পর্যটক সহ উন্নয়ন বোর্ড ঘাটে নিরাপদে নিয়ে আসেন। পর্যটক দলের সকলেই দ্রুততম সময়ে কাপ্তাই লেকের দূর্গম স্থান থেকে উদ্ধার হয়ে নিরাপদে ফিরে আসতে পারায় রাঙ্গামাটি জেলা পুলিশের ভূয়সী প্রশংসা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: