চুয়াডাঙ্গা খাদ্য গুদামে আসা ট্রাকে গমের পরিবর্তে বালু ও পাথরের বস্তা

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৩ পিএম

চুয়াডাঙ্গা খাদ্য গুদামে খুলনা থেকে আসা গম ভর্তি ট্রাকে মিলেছে ২৮ বস্তা বালু আর পাথর। রবিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ট্রাক থেকে গম আনলোডের সময় এসব বালু ও পাথরের গুড়ার বস্তার সন্ধান পাওয়া যায়। গমেরবস্তা সরিয়ে বালু ও খোয়ার বস্তা দেওয়া হয়েছে বলে সন্দেহ স্থানীয় খাদ্য বিভাগের। এঘটনা অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চুয়াডাঙ্গা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, সরকারি বিভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গায় বরাদ্দকৃত ৩শ টন গমের ১শ টন গম ভোর রাতে এসে পৌঁছায়। এসব গমের বস্তা ট্রাক থেকে নামানোর একপর্যায়ে পাওয়া যায় বালুর বস্তা।

চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শহিদুল হক জানান, কোথা থেকে কিভাবে গমভর্তি ট্রাকে বালু এসেছে তা এখনই বলা যাচ্ছে না। তদন্ত শেষ হলে এবং গম ওজন করার পর আমরা জানতে পারবো কি পরিমাণ গম কম এসেছে। আমরা ধারণা করছি, গম সরিয়ে বালু ভর্তি করা হয়েছে ট্রাকের ওজন ঠিক রাখার জন্য। আমাদের কাছে আসা গম ওজন করার পর সবকিছু বোঝা যাবে। খুলনা থেকে আসার পথে গম খোয়া যাওয়ার ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন ট্রাক চালকরা। তবে, এ বিষয়ে তদন্ত করার জন্য আলমডাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল হামিদকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: