কালিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১২:১৬ এএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকে: নড়াইলের কালিয়ায় গ্রামবাংলার জনপ্রিয় খেলা ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড় দেখতে হাজারও মানুষের ঢল নামে। শনিবার (১৮ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে প্রতিযোগিতা।

নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের কলাবাড়িয়া দশানীপাড়া মল্লিক বাড়ি সংলগ্ন মাঠে কলাবাড়িয়া দশানীপাড়া যুবসংঘের আয়োজনে এ ঘোড়দৌড় অনুষ্ঠিত হয়।

ঘোড়দৌড় দেখতে দূর-দূরান্ত থেকে সব বয়সের হাজার হাজার মানুষ আসেন। গ্রামজুড়ে আনন্দ ও উৎসবে মেতে উঠে খেলাপ্রেমীরা। ঘোড়দৌড় প্রতিযোগিতাকে ঘিরে মাঠে বসে গ্রামীণ মেলা। নাগরদোলা ও নানা পণ্য সামগ্রীর দোকান বসে মেলায়।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা ২১টি ঘোড়া অংশ নেয়। এই ঘোড়া দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন উভয়নগর উপজেলা থেকে আসা নাছির ফকির, দ্বিতীয় হয়েছেন একই উপজেলার আশিক মল্লিক, তৃতীয় হয়েছেন অভয়নগরের শাহাজান, ৪র্থ হয়েছেন কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামের জালাল মল্লিক, ৫ম হয়েছেন একই উপজেলার কালিয়ার শামীম মোল্লা।

প্রথম স্থান অর্জনকারীকে ৮ হাজার টাকা ও দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৬ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৪ হাজার টাকা ও চতুর্থ স্থান অর্জনকারীকে আকর্ষনীয় পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস, বিশেষ অতিথি ছিলেন মুরছালিন হোসেন, ইউপি সদস্য কামাল মুন্সী, সাবেক ইউপি সদস্য মো: হেকমত আলী, আব্দুর সবুর ফকির, মো: রিপন শেখ, মতিয়ার মল্লিক প্রমুখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: