কুবি প্রক্টরের পদত্যাগসহ ৫ দফা দাবিতে অনশনে শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৯:৩৬ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তার ও হামলায় ইন্ধনদাতার অভিযোগে প্রক্টর অপসারণসহ ৫ দফা দাবি আদায়ের দাবিতে আমরণ অনশনে বসেছেন চার শিক্ষার্থীরা।

রবিবার (১৯ মার্চ) চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে অনশনে বসেন শিক্ষার্থীরা। এর আগে ৩ টায় সংবাদ সম্মেলনে আমরণ অনশনের ঘোষণা দেন আন্দোলনকারীরা।

অনশনরত শিক্ষার্থীরা হলেন, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ শাহরিয়ার, একই বিভাগের শিক্ষার্থী কাজল হোসেন এবং ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালমান চৌধুরী।

অনশনরত শিক্ষার্থী ইমতিয়াজ শাহরিয়ার বলেন, শিক্ষার্থীদের উপর বহিরাগত এবং অছাত্রদের হামলার প্রশাসন কোন দৃশ্যমান পদক্ষেপ না নেয়নি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমরণ অনশন করে যাবো।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবিগুলো হলো, বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ সহ দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর ওমর সিদ্দিকী ও উপাচার্য অধ্যাপক এএফএম আবদুল মঈনের বক্তব্য জানতে মুঠোফোনে কল ও খুদেবার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি। কার্যালয়ে গেলেও সাংবাদিকদের সাথে দেখা করেননি।

উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের সামনে সাবেক ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের প্রধান আসামি বিপ্লব চন্দ্র দাস স্থানীয় যুবদল নেতা ও তাঁর অনুসারীদের নিয়ে ৩ ছাত্রলীগ নেতার উপর হামলা চালায়। এছাড়া, সরাসরি বিভিন্ন সংঘর্ষে ইন্ধন দিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠে প্রক্টরের বিরুদ্ধে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: