কুমিল্লার নিমসার বাজা‌রে তদার‌কি অ‌ভিযান, পাঁচ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ০৬:০৩ পিএম

আসন্ন রমজান‌কে সাম‌নে রে‌খে গতকাল ২০ মার্চ রবিবার জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে জেলার বু‌ড়িচং উপ‌জেলার নিমসার বাজা‌রে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

এ সময় অত‌ি‌রিক্ত মূ‌ল্যে সয়া‌বিন তেল বি‌ক্রি করায় শিমুল স্টোর‌কে ৫ হাজার টাকা, খাব‌া‌রে রং মেশা‌নোয় র‌নি স্টোর‌কে ৩ হাজার টাকা জরিমানা ও ৫০ পিচ রং মি‌শ্রিত পিঠা জব্দ ক‌রে ধ্বংস করা হয়। মা‌ছে অপদ্রব‌্য মেশা‌নোয় অন‌দিশ ও শ‌হি‌দের মা‌ছের দোকান‌কে ১ হাজার টাকা ক‌রে জ‌রিমানা করা হয়। এ সময় মা‌ছের ওজন বাড়া‌তে বা তাজা রাখ‌তে কোন অপদ্রব‌্য না মেশানোর জন‌্য হ‌্যান্ড মাই‌কের মাধ‌্যমে সতর্ক করা হয়। এছাড়াও আজ অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাবার তৈ‌রি ও সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গে নিমসার বাজা‌রের নিউ কুটুমবা‌ড়ি রেস্টু‌রেন্ট‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১০ কে‌জি বা‌সি খাবার জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

আজ ভোক্তা অ‌ধিকার বি‌রোধী নানা কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে মোট পাঁচ প্রতিষ্ঠান‌কে ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। রবিবার সকাল সা‌ড়ে ৯টা থে‌কে সহকারী প‌রিচা‌লক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে স‌্যা‌নিটারি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: