সাতক্ষীরায় কাটানো দিনগুলো জীবনের শ্রেষ্ঠ সময় ছিল: প্রধান বিচারপতি

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৪:১৫ পিএম

কেউ যদি আমাকে প্রশ্ন করে জীবনের সবচেয়ে ভালো দিনগুলো কোথায় কাটিয়েছি জবাবে বলব, সাতক্ষীরায় কাটানো দিনগুলো জীবনের শ্রেষ্ঠ সময় ছিলো। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক মিলনাতয়নে এ কথা বলেন বাংলাদেশ সরকারের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এ সময় প্রধান বিচারপতি স্মৃতি চারন করে বলেন, ১৯৭৪ সালে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী ছিলাম আমি। সে সময়ে ক্লাসের ফাঁকে কলেজের লেকে যেয়ে বসে থাকা। বরই খেতে খেতে বন্ধুদের সাথে গল্প করা এগুলো সবই ছিল জীবনের রঙিন ইতিহাস। সাতক্ষীরা আমার জন্মস্থান না হলেও জীবনের রঙিন সময় গুলো এখানে কাটিয়েছি। প্রধান বিচারপতি একদিনের হইনি এর পেছনে অনেকের অবদান রয়েছে। তাদের মধ্যে উল্লেখ্য অবদান রয়েছে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষকদের। বাবা মা আমাদের জন্ম দিয়েছেন তবে শিক্ষকদের অবদান আমাদের জীবনে অনস্বীকার্য। এই প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা অমলিন হয়ে থাকবে চিরকাল।

সাতক্ষীরা সরকারি কলেজে যাওয়ার আগে, সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক অবসরপ্রাপ্ত প্রফেসর আবু ওদুদ এর সঙ্গে সাক্ষাৎ করতে প্রধান বিচারপতি নিজে তার বাসাতে যান। পরবর্তীতে শিক্ষককে সঙ্গে নিয়ে সাতক্ষীরা সরকারি কলেজে আসেন প্রধান বিচারপতি। শিক্ষকদের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সরকারি কলেজ মাঠে নিজ হাতে একটি নারকেল গাছের চারা রোপন করেন। সময় প্রধান বিচারপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বিচারপতির কাছের বন্ধু ও শিক্ষকগণ।

উল্লেখ্য, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৭৪ সালে সরকারি কলেজের শিক্ষার্থী ছিলেন। মঙ্গলবার সাতক্ষীরা আদালত চত্বরে একটি উদ্বোধনী কার্যক্রমে অংশগ্রহণ করার পূর্বে সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাস পরিদর্শন করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: