নড়াইলে মহান স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০১:৩৩ পিএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকে: নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে নড়াইল জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ সরকারি-বেসরকারি সংগঠনের আয়োজনে বিভিন্ন কর্মসুচি পালন করা হয়।

রবিবার (২৬ মার্চ) প্রত্যুশে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান দিবসের শুভ সুচনা করা হয়। পরে সূর্যোদয়ের সাথে সাথে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলণ ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জজকোর্ট সংলগ্ন গণকবর, পুরাতন বাসটার্মিনালে বঙ্গবন্ধুর মুর‌্যাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পানি উন্নয়নবোর্ড চত্বরে গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এসব কর্মসূচিতে নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, জেলা বিএনপি, নড়াইল পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বে-সরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি শেষে স্বাধীনতা যুদ্ধ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সকালে নড়াইল বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশ গ্রহণে কুচকাওয়াজ,শিশু কিশোরদের শরীরচর্চা প্রদর্শন ও সালাম প্রদর্শন অনুষ্ঠিত হয়। পরে বীর মুক্তিযোদ্ধাদের ফুলের শুভেচ্ছা ও অনুষ্ঠানে অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরষ্কার প্রদান করা হয়।

এসব অনুষ্ঠানে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোসা: সাদিরা খাতুন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা সহ বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সরকারী কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এছাড়াও জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান, আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ দিন ব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে এ জেলায় মহান স্বাধীনতা দিবস পালন করা হবে।

এছাড়া লোহাগড়া ও কালিয়া উপজেলাতেও নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: