নানা আয়োজনে খাগড়াছড়িতে স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০১:৩৩ পিএম

খাগড়াছড়িতে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। রবিবার (২৬ মার্চ) দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে জেলা শহরের মাইনী ভ্যালীস্থ মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার রইছ উদ্দিন, পার্বত্য চট্টগ্রাম শরনার্থী পুনর্বাসন বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এর পরপর ২০৩ পদাতিক ব্রিগেড খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ড. গোলাম মহিউদ্দিন আহমেদ, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক পিপিএম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরবর্তীতে স্মৃতিস্তম্ভ সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এসময় খাগড়াছড়ি প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, আওয়ামী লীগ, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দল এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এরপর খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়াও যথাযথ মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে খাগড়াছড়ি আওয়ামীলীগ। দিবসটি উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে চেঙ্গী স্কোয়ার সংলগ্ন স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কংজরী চৌধুরী, কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেনসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলোর বিনা টিকিটে প্রবেশের জন্য উন্মুক্ত করে দিয়েছে স্ব স্ব কর্তৃপক্ষ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: