২০০ শয্যার হাসপাতালে বরাদ্দ ১০০ জনের

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৯:১৯ পিএম

বরগুনা জেনারেল হাসপাতাল কয়েক বছর আগে ১শ'শয্যার হাসপাতাল থেকে ২৫০ শয্যার হাসপাতালে রুপান্তরিত করা হলেও খাবার বরাদ্ব এখনো ১' শ' রুগীর অনুকুলে। এর ফলে প্রতিদিন ভর্তি রুগীদের অর্ধেকের বেশী বঞ্চিত হচ্ছে হাসপাতালের বরাদ্ব তিন বেলার খাবার থেকে!

স্বাধীনতা ও জাতীয় দিবসে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া তালিকার ভর্তি একশ ৭০ থেকে একশ' ৮০ জন রুগীর মধ্য ১ জনকে। অন্যরা শুধু ঘ্রান নিচ্ছে আর তাকিয়ে দেখছে!

হাসপাতালের কর্তৃব্যরত চিকিৎসকরা বলেন, বিষয়টি খারাপ লাগলেও আমাদের করার কিছু নেই। সরকারের পক্ষ থেকে ২৫০ জন রুগীর অনুকুলে বরাদ্দ না পাওয়া পর্যন্ত এভাবেই চলবে।

বরগুনা জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক হোসনেয়ারা হাঁসি বলেন, আমরা বিভিন্ন সময় সরকারের নিকট বরগুনা জেনারেল হাসপাতালের সমস্যা তুলে ধরে তা সমাধানের দাবী জানিয়ে আসছি।খুবই অমানবিক খাবারের বরাদ্বের এই বিষয়টি। ১ শ' রুগী খাচ্ছে আর দেড়শ'জন তাকিয়ে দেখছে! এদের মধ্য অস্বচ্ছ পরিবার আর শিশুরাও রয়েছে। অবিলম্বে ২৫০ জন রুগীর অনুকুলে খাবার বরাদ্ব দেয়ার দাবী জানান তিনি।

স্বাস্হ্য অধিকার যুব ফোরামের সমন্ময়কারী মহিউদ্দিন অপু বলেন, আমাদের কাছে এধরনের দৃশ্য দেখতে খারাপ লাগে।বিশেষ করে আজ ২৬ মার্চ যখন একটি শিশু খাচ্ছে আর একটি শিশু তাকিয়ে তার খাবার দেখছে এই দৃশ্য।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: