কারাগারে যেভাবে পালিত হলো মহান স্বাধীনতা দিবস

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ১১:৫১ পিএম

কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ৫৩তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল ও বন্দীদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়েছে।

কারা সূত্রে জানা গেছে, এ বছর রমজান মাসে স্বাধীনতা দিবস হওয়ায় ধর্মীয় ভাবগাম্ভীর্য মেনে দিবসটি উদযাপন করা হচ্ছে।২৬ শে মার্চ রবিবার ভোর রাতে সেহেরিতে বন্দীদের উন্নত মানের খাবার দিয়ে আনুষ্ঠানিকভাবে দিবসের কর্মসূচি শুরুর পর সকালে জাতীর জনক ও তার পরিবারের সদস্যসহ স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খতম ও দুপুরে জোহর নামাজের পর জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে কারা মসজিদে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এরপর ইফতারে বন্দীদের জন্য উন্নত খাবার হিসাবে পোলাও, মুরগির রোস্ট, গরুর মাংস, সালাত ও কোমল পানীয় বিতরণ করা হয়। এ ছাড়া দিবসটি উপলক্ষে কারা ভবন ও এর আশেপাশের সড়ক সমূহ আলোকসজ্জা করা হয়েছে।

ইফতারে বন্দীদের সাথে অন্যানের মধ্যে জেলার মোঃ মাহবুবুল আলম, ডেপুটি জেলার ফেরদৌস মিয়া, ডেপুটি জেলার আমিনুর রহমান সহ ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্যান্য কর্মকর্তারা ও কর্মচারীগন অংশগ্রহণ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: