আন্তর্জাতিক ফুটবলে নতুন লজ্জায় পড়লো বাংলাদেশ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১০:২৬ পিএম

ফিফা র‌্যাংকিংয়ে ১৯৯ নম্বরে থাকা পূর্ব আফ্রিকার দেশ সিশেলসের কাছেও হেরে আন্তর্জাতিক ফুটবলে নতুন লজ্জায় পড়লো বাংলাদেশের ফুটবল। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতলেও দ্বিতীয় ম্যাচে হারায় সিরিজ ১-১ এ ড্র হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) সিলেট জেলা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে সিশেলস ১-০ গোলে জিতেছে।

এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের ব্যবধানও ঠিক তাই। ৬০ মিনিটে পেনাল্টি থেকে সিরিজে সমতাসূচক গোলটি করেছে সফরকারী দলটি। গোলদাতা ম্যানচিয়েন। সিশেলসের জন্য বিশাল এক জয় এবং বাংলাদেশের ফুটবলের লজ্জা। আগের ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরু থেকে এলিটা কিংসলেকে খেলিয়েছিলেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

দ্বিতীয় ম্যাচে তাকে ব্যবহার করা হয়েছে আরও পরে। প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও দুটি ভালো সুযোগ পেয়েছিলেন নতুন এই বাংলাদেশি। কিন্তু পরপর দুই ম্যাচে নিজের প্রয়োজনীয়তা প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন কিংসলে। তবে এই ম্যাচ ড্র করার সুযোগ এসেছিল বাংলাদেশের। দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে একটি ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত করেছেন ভুটানের রেফারি। বক্সে সিশেলসের ডিফেন্ডারের হাতে বল লাগলেও এড়িয়ে যান ভুটানের রেফারি।

নবাংলাদেশ ভালো একটা সুযোগ পেয়েছিল প্রথমার্ধেও। কিন্তু অনেকটা ফাঁকাপোস্টে রাকিব যে শট নিয়েছেন সেটি চলে গেছে বাইরে। পোস্টে শট রাখতে পারলে গোল হতেও পারতো। এ নিয়ে বাংলাদেশ পূর্ব আফ্রিকার দেশ সিশেলসের বিপক্ষে ৩ ম্যাচ খেলে প্রথম হারলো। এর আগে ২০২১ সালে শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে এই দলটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। সিলেটে আগের ম্যাচ জিতেছিল ১-০ গোলে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: