কেরানীগঞ্জে অবৈধ কারখানায় অভিযান, জেল জরিমানা আদায়

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ০৫:২৮ পিএম

ঢাকার কেরানীগঞ্জে অবৈধ সিসা তৈরির কারখানা, ওয়ান টাইম প্রোডাক্ট তৈরীর কারখানা ও ও জনগণের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সিএনজি স্ট্যান্ড তৈরির অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

বুধবার (২৯ মার্চ) দুপুর সাড়ে বারোটায় থেকে প্রায় দুই ঘন্টা ব্যাপী কলাতিয়া ইউনিয়নের তালেপুর, রোহিতপুর ইউনিয়নের নতুন সোনাকান্দা ও বোর্ডিং এলাকায় চলমান অভিযানে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল বিন করিমের নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

অভিযান কালে কলাতিয়া ইউনিয়নের তালেপুরে রেজওনা আফরিন ট্রেডার্স নামে একটি সিসা কারখানা অভিযান চালিয়ে মালিক কামাল হোসেন পলাতক থাকায় তার ভাই গুলজার হোসেনকে চারজনকে আটক করে আদালত পরিচালিত হয়।এ সময় প্রতিষ্ঠানটিকে চার লক্ষ টাকা জরিমানা অনাদায়ে গুলজার হোসেনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও তিন শ্রমিককে দুই মাস করে কারাদন্ডের রায় ঘোষণা করে।

এছাড়া নতুন সোনাকান্দা এলাকায় কারখানার কোন প্রকার অনুমোদনের কাগজপত্র দেখাতে না পারায় বিনা পেট ইন্ডাস্ট্রিজ নামে একটি ওয়ান টাইম গ্লাস প্লেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের ম্যানেজার উমর ফারুক কে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও দুই কার্যদিবসের মধ্যে প্রতিষ্ঠানের সমস্ত কাগজপত্র নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়। এরপর রুহিতপুর বোর্ডিং এলাকায় রাস্তায় অবৈধভাবে সিএনজি স্ট্যান্ড বসিয়ে যত্রতত্র গাড়ি পার্কিং করার অপরাধে একজন সিএনজি ড্রাইভারকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড ১২ জনের ১ হাজার টাকা করে মোট ১২হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

অভিযান শেষে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল বিন করিম জানান, জনস্বার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: