কেরানীগঞ্জে ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১২:০৪ এএম

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রলীগের সভাপতি মো. ইমাম হাসানের বিরুদ্ধে ৫০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ করে থানায় মামলা করেছেন মো: এহসান নামে এক ড্রেজার ব্যবসায়ী। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে কেরানীগঞ্জ মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। (১৪৩/৩৮৫/৪২৭ ধারায়, মামলা নং-৫৭)।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, এহসান উদ্দীন কেরানীগঞ্জ মডেল থানা এলাকার কালিন্দী ইউনিয়নের বিভিন্ন জায়গায় ড্রেজার দিয়ে যৌথ ভাবে বালু ভরাট এর কাজ করে। বর্তমান তার ড্রেজারটি কেরানীগঞ্জ মডেল থানার আতাশুর কালিন্দী মডেল টাউন এর প্রজেক্টে বালু ভরাটের কাজের জন্য পাইপ লাইনের কাজ চলমান আছে। গত ১৯মার্চ সন্ধ্যা ৭ টার সময় কেরাণীগঞ্জ মডেল থানাধীন কালিন্দী এলাকার হাজী আলতাব এর বাড়ীর সামনের সড়কে ইমাম হাসান ও তার ছোট ভাই ইমাম হোসেন এহসান উদ্দিনের ব্যাসায়ীক অংশীদার পিন্টু, মাসুমসহ এহসান উদ্দিনকে পেয়ে কালিন্দী মডেল টাউন এর প্রজেক্টে বালু ভরাটের বিষয়ে কথা বলে। ইমাম হাসান তাদের বলে উল্লেখিত প্রজেক্টে তারা বালু ভরাট করবে। এহসান উদ্দিনদের ড্রেজার ও পাইপ লাইন সরিয়ে নিতে বলে।

এ সময় এহসান উদ্দিন তাদেরকে বলেন, উক্ত প্রজেক্টে বালু ভরাটের জন্য প্রজেক্ট কর্তৃপক্ষ আমাদের সাথে চুক্তিপত্র করেছে। তখন ইমাম হাসান এহসান উদ্দিনকে বলে যে, উক্ত প্রজেক্টে বালু ভরাটের কাজ করতে হইলে তাদের ৫০,০০,০০০ (পঞ্চাশ লক্ষ) টাকা চাঁদা দিতে হবে, না হলে বালু ভরাটের কাজ করতে দিবে না। তাদের চাঁদা না দিয়েই আমরা উক্ত প্রজেক্টে বালু ভরাটের জন্য পাইপ লাইন এর কাজ চলমান রাখি।

এরপর গত মঙ্গলবার বিকালে(২৮মার্চ) মডেল থানা ছাত্রলীগ সভাপতি ইমাম হাসান (৩২), শিমুল (৩২), খান মন্টি (২৭), অনিক (৩৬), ইমাম হোসেন (৩২) সহ অজ্ঞাতনামা ৩০/৩৫ জন লাঠি সোঠা, চাকু, লোহার রড, নাট খোলার ডালি নিয়ে বেআইনী জনতাবদ্ধে কেরানীগঞ্জ মডেল থানাধীন মুসলিমাবাদ মাঠের দক্ষিণ পাশে এনায়েত হাজীর প্রজেক্টের পাশে ফাঁকা জমি দিয়ে নেওয়া পাইপ লাইন এর কাছে গিয়ে আমাদের ড্রেজারের বালু নেওয়ার জন্য ৪০০ ফুট বিস্তৃত লোহার পাইপ কোপাইয়া কেটে ফেলে এবং লোহার পাইপ খুলে প্রেজেক্টের বিভিন্ন আসবাবপত্র ভেঙ্গে ফেলে। এতে প্রায় অনুমান ১,৬০,০০০ (এক লক্ষ ষাট হাজার) টাকার ক্ষতি হয়।

এ সময় ড্রেজারের পাইপ লাইনের কাজে নিয়োজিত মোঃ আশিক আমাকে (মামলার বাদী ) সংবাদ দিলে আমি তাৎক্ষনিক পিন্টু, মাসুম সহ পরিচিতি লোকজন নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। হামলাকারীদের পাইপ খুলতে বাধা দিলে তারা আমাকে প্রানে মেরে ফেলার হুমকি দেয়। আশপাশের লোকজন আগাইয়া আসলে হামলাকারীরা লোহার পাইপ এর সাথে থাকা আসবাবপত্র লুট করিয়া নিয়া যায়।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা ইমাম হাসানের সাথে এ বিষয়ে কথা হলে তিনি জানান, চাঁদা বাজির বিষয়টি মিথ্যা। মামলার বাদীকে আমি চিনিই না। হঠাৎ কছিুদিন যাবৎ শুনতেছি উনি না কালিন্দী ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক। রাজনীতিতে আলোচনায় আসার জন্য এই ধরনের বক্তব্য আর মামলা দিয়েছে আমার বিরুদ্ধে। আমি দীর্ঘদিন যাবৎ কেরানীগঞ্জে সুনামের সহিত রাজনীতি করে আসছি। আমার রাজনীতির কেরীয়ার নস্ট করার জন্য তারা আমার বিরুদ্ধে এই মামলা দায়ের করেছে।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বলেন, ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: