ব্যাংকে যাওয়ার পথে ১২ লাখ টাকা লুট, গ্রেফতার ৫

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৯:৫২ এএম

ময়মনসিংহের হালুয়াঘাটে ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার পথে অস্ত্রের মুখে জিম্মি করে এক ব্যবসায়ীর ১২ লাখ টাকা লুটের ঘটনায় পাঁচ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। একইসঙ্গে লুট হওয়া ১২ লাখ টাকার মধ্যে ৫ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) বিকেলে জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।

পুলিশ সুপার জানান, জেলার হালুয়াঘাট উপজেলার নাগলা বাজারের মনোহারী ব্যবসায়ী মোস্তফা কামালের দোকানে কাজ করেন চাচাতো ভাই মিজবাহুল ইসলাম। গত ২৭ মার্চ দুপুরে ধারা বাজারের রূপালী ব্যাংকে ১২ লাখ টাকা জমা দিতে পাঠানো হয় মিজবাহুলকে। টাকা ভর্তি ব্যাগ নিয়ে মাহেন্দ্র দিয়ে মিজবাহুল ধারা বাজারে যাবার পথে ডাকাত দলের সদস্যরা ছুরিকাঘাত করে টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মঙ্গলবার (২৮ মার্চ) ব্যবসায়ী মোস্তফা কামাল বাদী হয়ে হালুয়াঘাট থানায় মামলা করেন।

ওই ঘটনায় জড়িত সন্দেহে মো. ইলিয়াছ (২৭), মো. রফিকুল ইসলাম (২৬), মো. ফাহিম (২০), মো. রিপন মিয়া (২৫) ও আরাফাত হোসেন আকাশকে (২৪) আটক করে পুলিশ। তারা সবাই হালুয়াঘাটের বিভিন্ন গ্রামের বাসিন্দা। জিজ্ঞাসাবাদে টাকা লুটের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে দলটির সদস্যরা।

এরপর পুলিশ রিপনের কাছ থেকে একটি স্লুইচ গিয়ার চাকু এবং ফাহিম ও ইলিয়াসের কাছ থেকে লুট হওয়া ১২ লাখ টাকার মধ্যে ৫ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করে। উদ্ধার করা হয় ডাকাতিতে ব্যবহৃত একটি মোটরসাইকেলও।

গ্রেপ্তারকৃত পাঁচজনকে বুধবার (২৯ মার্চ) আদালতে সোপর্দ করা হলে রিপন মিয়া ও আরাফাত হোসেন আকাশ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ গ্রেফতার ইলিয়াছ ও রিপনের বিরুদ্ধে ইতোপূর্বে অপরাধের তথ্য পায়।

পুলিশ সুপার আরো জানান, ডাকাতির ঘটনায় মোট ৮ জনের তথ্য পাওয়া গেছে। বাকি তিন সদস্য ও লুট হওয়া বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ, ফালগুণি নন্দি, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুজ্জামান খান, ওসি তদন্ত শেখ জহিরুল ইসলাম মুন্না প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: