টাঙ্গাইল পাসপোর্ট অফিসে চ্যানেল ফি নিয়ে মারামারি ও মামলার কথা জানেন না উপ-পরিচালক

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৭:১৮ পিএম

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল থেকে: টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিসে ‘চ্যানেল ফি’ নিয়ে মারামারি ঘটনায় মামলা হয়েছে। টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষারীক মো. আরিফুজ্জামান বাদি হয়ে এই মামলা করেছেন। পাসপোর্ট অফিসের কথিত দালাল আলাউদ্দিনসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলাটি বর্তমানে তদন্তনাধীন অবস্থায় রয়েছে। তবে এই মামলার কথা জানেন না টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মাসুম হাসান। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজনের কাছ থেকে জানা যায়, পাসপোর্ট প্রতি এক হাজার দুইশত টাকা ‘চ্যানেল ফি’ দিতে হয়। এই টাকা না দিলে গ্রাহকদের সাথে খারাপ আচরণ'সহ পাসপোর্টের আবেদনের ফাইল ছুড়ে ফেলা হয়। আর দালালের মাধ্যমে ১২’শত টাকা ‘চ্যানেল’ ফি দিলে সসম্মানে পাসপোর্ট হয়ে যায়। অভিযোগ রয়েছে, চলতি মাসের শুরুতে এক হাজার দুইশত টাকা ‘চ্যানেল ফির’ জন্য আলাউদ্দিন নামের এক কথিত দালালকে অফিসে আটকে রাখেন আরিফুজ্জামান। আলাউদ্দিনকে মারধর করার অভিযোগও রয়েছে। সেই ক্ষোভে গত ৯ মার্চ আরিফুজ্জামানের উপর রডসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে আলাউদ্দিন।

এ ঘটনায় আরিফুজ্জামান টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন। ১২ মার্চ মো. আরিফুজ্জামান বাদি হয়ে পাসপোর্ট অফিসের কথিত দালাল আলাউদ্দিনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে অভিযুক্ত করে মডেল থানায় মামলার জন্য অভিযোগ দায়ের করেন। মামলাটি টাঙ্গাইল সদর পুলিশ ফাঁড়ির এসআই মো. মনির হোসেন তদন্ত করছেন। পাসপোর্ট অফিসের অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. আরিফুজ্জামান জানান, আমি ছুটিতে আছি। এ বিষয়ে পরে কথা বলবো।

এ বিষয়ে টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মাসুম হাসান বলেন, আপনারা ডিজি স্যারের কাছ থেকে অনুমতি নিয়ে আসেন, তারপর কথা বলবো। এসময় চ্যানেল ফি কি? এটা জানতে চাইতে তিনি বলেন, আমার জানা নাই। চ্যানেল ফি নিয়ে মারামারির ঘটনা সম্পর্কে তিনি জানেন না এবং সেটা সাংবাদিকদের তৈরি বলেও উল্লেখ করেন। এসময় তিনি বলেন, আমি এখন ব্যস্ত আছি, সাক্ষাৎকার দিতে পারবো না। এরপর ক্যামেরা দেখে তিনি রুম থেকে দৌঁড়ে চলে যান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: