পরিকল্পনা থেকে পিছু হটলেন তাসরিফ

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ১০:৫৪ পিএম

সম্প্রতি তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী তাসরিফ খান এই পবিত্র রমজানের ৩০ দিনে ৩০ জনকে স্বাবলম্বী করার কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন। এরই অংশ হিসেবে রমজানের এই কদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেছে বিভিন্ন মানুষকে সহযোহিতা করতে। কাউকে অটোরিকশা কিনে দিয়েছেন, রাইড শেয়ারের জন্য কাউকে মোটরসাইকেল, আবার কারো পুড়ে যাওয়া ঘর ঠিক করে দিয়েছেন।

এভাবে প্রতিদিনই চলছিল তাসরিফের কোনো কোনো সহযোগিতার কার্যক্রম। তবে এই কার্যক্রম থেকে কিছুটা পিছু হটতে হলো তাকে। আর এর কারণ তার অসুস্থতা। সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য নিজেই জানিয়েছেন এই সংগীতশিল্পী। এ নিয়ে বৃহস্পতিবার (৩০ মার্চ)  নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তাসরিফ লেখেন, ’৩০ রোজায় ৩০ জনকে স্বাবলম্বী করার প্রজেক্ট থেকে একরকম বাধ্য হয়েই দু পা পিছাতে হচ্ছে। শরীরের বিরুদ্ধে গিয়ে কাজ করাটা আসলে কঠিন। গত কয়দিন টানা প্রজেক্ট পরিচালনা করতে গিয়ে আমার ৫টা থেরাপি মিস হয়েছে। এতে সুস্থ হওয়াটা আরেকটু বিলম্বিত হলো। এর মাঝে একদিন বৃষ্টি ভিজে গায়ে জ্বর, সর্দি আর মাথাব্যথাও এসেছে।

তিনি আরো লিখেছেন, যেহেতু আমি নিজে না গিয়ে দূরে থেকে কাজ পরিচালনা করি না, সেক্ষেত্রে প্রতিদিন বিভিন্ন যায়গায় মুভ করাটা আমার জন্য আসলে অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। স্বাবলম্বী করার প্রজেক্ট চলবে, তবে প্রতিদিন একজনকে হয়ত পারব না। একটু থেমে থেমে কাজটা চালিয়ে যাব আমরা। এই কন্ঠশিল্পী  আরও লেখেন, ‘আমাদের স্বাবলম্বী করার ফান্ডে বর্তমানে ৩,১১,৮০০ (তিন লাখ এগারো হাজার আটশত) টাকা রয়েছে। এখন আর কেউ কোনো টাকা পাঠাবেন না। আগে এই টাকা দিয়ে সঠিক ডিস্ট্রিবিউশন করতে থাকি। কবে কোথায় কী করছি তা আবশ্যই আপনাদের জানাতে থাকবো, আর হ্যাঁ, পরবর্তীতে ফান্ডের প্রয়োজন হলে আমিই জানাব।’

উল্লেখ্য, সংগীতশিল্পী হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত ছিলেন তাসরিফ। তবে তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ওই সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তাসরিফ। সেই অভিজ্ঞতা নিয়ে ‘বাইশের বন্যা’ নামের একটি বইও লিখেছেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: