একেবারে অন্যায় হচ্ছে আমার সঙ্গে: জায়েদ খান

প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ১২:০৫ এএম

ঢাকাই সিনেমার অভিনেতা জায়েদ খানের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে এনে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে সমিতি। রবিবার (২ এপ্রিল) সমিতির নবম কার্যনিবাহী সভা শেষে এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানা গেছে।

এই ইস্যুতে জায়েদ খান সংবাদমাধ্যমকে বলেন, ‘শিল্পী সমিতি আমাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল। তার কারণ কেন আমি নিপুণ আক্তার বিষয়ে কথা বলেছি। আমি কিন্তু সংগঠন বিরোধী কোনো কাজ করিনি যে আমার সদস্যপদ বাতিল করা হবে। এটা একেবারে অন্যায় হচ্ছে আমার সঙ্গে। এই নোটিশ আমাকে দেওয়া হয়েছিল যখন সিনেমার কাজে মুম্বাই গিয়েছিলাম। শিল্পী সমিতি এই নোটিশ ইচ্ছা করে তখন দিয়েছে। যাতে করে উত্তর দিতে না পারি।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি এমন সিদ্ধান্তের চিঠি সংবাদমাধ্যম কর্মীদের কাছে এসেছে। চিঠিতে বলা হয়েছে, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করেন। শিল্পী সমিতি মনে করে, যা সমিতির সংগঠনের ৭(ক) ধারায় ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। যা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি জায়েদ খানের সদস্য পদ স্থগিত করতে যাচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: