‘স্লোগানে স্লোগানে’ মুখরিত জাতীয় প্রেসক্লাব

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৫ এএম

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মামলার বিচারিক আদালত পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের প্রতিবাদে ও মুক্তির দাবিতে প্রেসক্লাবে বিএনপির পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি শুরু হয়েছে।

আজ সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ মানববন্ধন শুরু হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট সময়ের আগেই বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনের রাস্তায় এসে জড়ো হতে থাকেন।

সকাল পৌনে ১০টার দিকে ব্যানার নিয়ে লাইনে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। পরে তৃণমূলের শীর্ষ নেতারা মাইকে বক্তব্য দিতে শুরু করেন।

এ সময় ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘চলছে লড়াই চলবে, খালেদা জিয়া লড়বে, ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগানে মুখরিত হয়ে উঠছে প্রেসক্লাবের সামনের রাস্তা।

এই মানববন্ধনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে অনেক শীর্ষ নেতা উপস্থিত হয়েছেন।

এর আগে গত ৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাসহ সারা দেশের সকল জেলা ও মহানগরে মানববন্ধন এবং বুধবার ঢাকাসহ সকল জেলা এবং মহানগরে প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করে দলটি।

ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দলটি।

এর আগে রবিবার নয়াপল্টনে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকার গণবিচ্ছিন্ন হতে হতে জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। সেজন্য একমাত্র পুলিশই আওয়ামী সরকারের ‘লোকাল গার্ডিয়ান’ ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাচ্ছেন।

বিএনপি নেতাকর্মীরা লক্ষাধিক মামলায় জর্জরিত দাবি করে তিনি বলেন, বিভিন্নভাবে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলকে দমনের কৌশল অবলম্বন করেছে সরকার। সরকার পাগলের মতো বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। এমনকি পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব থাকাকালীনও কয়েক জনের নামে মামলা দেয়া হচ্ছে। মৃত ব্যক্তির নামেও মামলা দিচ্ছে তারা।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: