ইসিতে যে অভিযোগ করল বিএনপি প্রতিনিধিদল

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ০২:০৫ পিএম

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সরকারি কর্মকর্তারা এখনও নৌকার পক্ষে প্রচার চালাচ্ছেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার জন্য সব আয়োজন যেন করে রেখেছে সরকার ও প্রশাসন।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন দাবি উত্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারি কর্মকর্তারা নৌকার পক্ষে এখনও প্রচার চালাচ্ছেন। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইসির সুস্পষ্ট নির্দেশনা চায় জাতীয় ঐক্যফ্রন্ট।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের জন্য সমতল ক্রীড়াভূমি (লেভেল প্লেয়িং ফিল্ড) সৃষ্টি করতে আমরা এর আগেও নির্বাচন কমিশনকে বলেছি। কিন্তু ইসির পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি। 

বিএনপির এ নেতা বলেন, আমরা ইসিকে অনুরোধ করেছি বিতর্কিত অর্ধশতাধিক সরকারি কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দিতে।

গ্রেফতার নেতাকর্মীদের তালিকা দেয়ার বিষয়ে তিনি বলেন, আমাদের মনোনয়নপ্রত্যাশীসহ তৃণমূল নেতাকর্মীদের প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার নেতাকর্মীদের সুনির্দিষ্ট তালিকা আমরা নির্বাচন কমিশনে জমা দিয়েছি।

এর আগে বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বের বিএনপির পাঁচ সদস্যের প্রতিনিধিদল ১৩ দফা দাবি নিয়ে নির্বাচন কমিশনে সঙ্গে দেখা করেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: