ফরম জমার সময় বেড়েছে

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ০৮:৩৭ পিএম

সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের ফরম জমা দেয়ার সময় বৃদ্ধি পেয়েছে। শুক্রবার (১৮ জানুয়ারি) ফরম বিক্রি ও জমা কার্যক্রম শেষ করার কথা থাকলেও শুধু ফরম বিক্রি কার্যক্রম আজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। অতিরিক্ত ভিড়ের কারণে ফরম জমা দেয়ার সময় রোববার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে। সময় বাড়ানোর বিষয়টি মাইকে ঘোষণা দেয়া হয়।

শুক্রবার ৫০টি ফরমসহ মোট ফরম বিক্রি হয়েছে ১৪৩৩টি। বৃহস্পতিবার বিক্রি হয় ৩২৬টি ফরম। এর আগে দুই দিনে বিক্রি হয়েছে ১০৫৭টি ফরম।

উল্লেখ্য, জাতীয় সংসদের ৩৫০ আসনের মধ্যে ৫০টি নারীদের জন্য সংরক্ষিত। এবার ২৯৯ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, বিএনপি একটি, ওয়ার্কার্স পার্টি একটি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে একটি সংরক্ষিত আসন পেতে পারে।

আজ ফরম গ্রহণ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ের বাইরেও ব্যাপক লোক সমাগম ঘটে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: