নীলগাই উদ্ধার

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ০৯:১১ পিএম

নওগাঁর মান্দা উপজেলার জোত বাজার এলাকা থেকে মঙ্গলবার (২২ জানুয়ারি) স্থানীয় জনগণ বিলুপ্ত প্রায় একটি নীলগাই উদ্ধার করেছে। উদ্ধারকৃত প্রাণীটি নীলগাই বলে নিশ্চিত করেছেন প্রাণী সম্পদ বিভাগ। 

জানাগেছে মান্দা উপজেলার জোত বাজার এলাকায় ভিন্ন ধর্মি একটি প্রাণীকে ঘোরাঘুরি করতে দেখে সেখানকার লোকজন প্রাণীটিকে ধাওয়া করে আটক করে স্থানীয় ইউনিয়ন পরিষদে বেঁধে রেখে মান্দা থানায় ও প্রাণিসম্পদ কর্মকর্তাকে খবর দেয় তারা।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, খবর পেয়ে প্রাণিটি উদ্ধার করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান বলেন, প্রাণীটি উদ্ধার করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। ঊধ্বর্তন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উত্তম কুমার জানান, এটি প্রায় বিলুপ্ত নীলগাই। নীলগাই ভারতের কিছু অঞ্চলে রয়েছে। সম্ভবত দলছুট হয়ে ভারত থেকে সীমান্ত পেরিয়ে পথ ভুলে বাংলাদেশের লোকালয়ে চলে এসেছে। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: