‘আমাকে নিত, আমার নাতিকে কেন নিলরে আল্লাহ’

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:১৫ পিএম

‘আমি বুড়া হয়ে গেছি। আমাকে নিত। আমার নাতিকে কেন নিলরে আল্লাহ।’

এভাবেই নাতির জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের বাইরে আহাজারী করছিলেন মো: ইউনুস খান।

তিনি জানান, তার নাতির নাম রোহান। বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সে। বুধবার 
চকবাজারে গিয়েছিলেন চা পান করতে। রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে আগুন লাগার পর থেকে আর খোজ পাওয়া যাচ্ছিলো না। তাই নাতির খোজে মর্গে এসেছেন তিনি। 

আহাজারী করতে করতে তিনি আরও বলেন, আমার নাতি কইরে, আমার নাতি কই।

উল্লেখ্য, রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে দগ্ধ অন্তত ৭৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সনাক্ত করা গেছে ৩১ জনের লাশ। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

চুড়িহাট্টায় ফায়ার সার্ভিসের অস্থায়ী তথ্য কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়েছে। সেখান থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টা পর্যন্ত তাদের উদ্ধার অভিযানে ৭৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেরে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করে যান ফায়ার সার্ভিসের কর্মীরা।

কতজন দগ্ধ হয়েছেন তা নির্দিষ্টভাবে জানা যায়নি। অর্ধশতাধিক ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি। ৪জনের অবস্থা আশঙ্কা জনক।

প্রাথমিক ধারণা গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত। নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: