প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপ দলে ১৩ জন চূড়ান্ত, বাকি দুই 

প্রকাশিত: ০৬:২০ পূর্বাহ্ণ, ১৬ এপ্রিল ২০১৯

ছবি: সংগৃহীত

ক্রিকেটের মহাজ্ঞ ২০১৯ বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ডে কে কে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দল থেকে জানতে হলে অপেক্ষা করতে হবে আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর পর্যন্ত।

মিরপুরে শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুরে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচকরা।

ইতিমধ্যে জানা গেছে, স্কোয়াডের ১৩ জন চূড়ান্ত হয়ে গেছেন। তারা হলেন- টাইগার কাপ্তান মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

স্কোয়াডে থাকা এই ১৩ জন সদস্য সবাই দলে ছিলেন নিউজিল্যান্ড সফরে। ডিপিএলে কিছু ক্রিকেটারদের পারফরম্যান্স খারাপ হলেও আন্তর্জাতিক ক্রিকেটে পরীক্ষিত বলে তাদেরকেই গুরুত্ব দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এদের অনেকে আবার চোটাঘাত আছে কিন্তু কারো চোটাঘাত স্কোয়াডের বাইরে থাকার মতো নয়।

১৫ সদস্যের চূড়ান্ত দল করতে এখনো দুটি জায়গা চুরান্ত হয়নি। আর এই দুই জায়গায় লড়ছেন সাতজন ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আলো ছড়ানো ইয়াসির আলি আছেন সাবার আগে অপরদিকে ডানহাতি অফস্পিনার নাঈম হাসান, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন এবং পেসার তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও আবু জায়েদ রাহিরা আছেন। এখন দেখার বিষয়, দুই স্থানে স্পিনার, পেসার না ব্যাটার অন্তর্ভুক্ত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: